সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কুয়েত সফরে বাংলাদেশের সেনাপ্রধান

নাসরিন আক্তার মৌসুমী, কুয়েত প্রতিনিধি   |   মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   1750 বার পঠিত

কুয়েত সফরে বাংলাদেশের সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি ৩১ জুলাই হতে ০৩ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত কুয়েতে সরকারি সফর করছেন।

সফরকালে তিনি কুয়েতের একজন ডেপুটি প্রধানমন্ত্রী, ভারপ্রাপ্ত সশস্ত্র বাহিনী প্রধান এবং প্রতিরক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও ন্যাশনাল গার্ডের আন্ডার সেক্রেটারীর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। কুয়েত সরকারের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে সাক্ষাৎকালে কুয়েতের সাথে বাংলাদেশের সামরিক সহায়তা বৃদ্ধি ও কুয়েত সশস্ত্র বাহিনীসহ অন্যান্য বিভাগে আরও জনবল নিয়োগের বিষয়টি অধিকতর গুরুত্বের সাথে আলোচিত হয়।

সফররত সেনাপ্রধান আজ ১লা আগস্ট বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস (বিএমসি) সদর দপ্তর পরিদর্শন করেন এবং বিএমসি কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. তাজুল ইসলাম ঠাকুর তাকে বিএমসির বিভিন্ন আভিযানিক কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেন।

এছাড়াও আগামী ৩ আগস্ট সেনাপ্রধান উম্ম-উল-গোয়াতী মরুভুমিতে মোতায়েনকৃত বাংলাদেশ সেনাবাহিনীর দুটি কন্টিনজেন্ট ওকেপি-৪ (অর্ডন্যান্স) এবং ওকেপি-৬ (পদাতিক) এর ক্যাম্প পরিদর্শন করবেন। তার এই সফরের মধ্য দিয়ে উভয় দেশের সামরিক বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরও দৃঢ়তর হবে বলে আশা করা যায়। এরই ধারাবাহিকতায় কুয়েত সশস্ত্র বাহিনীর একটি প্রতিনিধিদল বাংলাদেশ সেনাবাহিনী হতে আরও জনবল নিয়োগ করার লক্ষ্যে আগস্ট মাসে বাংলাদেশ সফর করবেন।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর ৫২৪৯ জন সেনা সদস্য অপারেশন কুয়েত পুনর্গঠনে (ওকেপি) নিয়োজিত রয়েছেন যা জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের পর কোন বৈদেশিক দায়িত্বে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ সংখ্যক মোতায়েন।

Facebook Comments Box

Posted ৩:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ০১ আগস্ট ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com