শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

যুক্তরাষ্ট্রের মিশিগানে প্রাইমারি নির্বাচনে ৩ বাংলাদেশির জয়

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র প্রতিনিধি   |   রবিবার, ১৩ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   1102 বার পঠিত

যুক্তরাষ্ট্রের মিশিগানে প্রাইমারি নির্বাচনে ৩ বাংলাদেশির জয়

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের হ্যামট্রামিক সিটির প্রাইমারি নির্বাচনে কাউন্সিলর পদে ৩ জন বাংলাদেশি আমেরিকান বিজয়ী হয়েছেন। বিজয়ী প্রার্থীরা আসছে ৭ নভেম্বর অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রাইমারি

নির্বাচনে নির্বাচিত বাংলাদেশি আমেরিকানদের মধ্যে হ্যামট্রামিক সিটির বর্তমান মেয়র প্রোটেম ও কাউন্সিলর কামরুল হাসান, কাউন্সিলর নাইম চৌধুরী এবং মুহতাসিন সাদমান, মুহতাসিন সাদমান তিনি মাত্র ২৪ বছর বয়সে সিটি প্রাইমারি নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন এটা প্রবাসে তথা পুরো যুক্তরাষ্ট্র বসবাসরত বাংলাদেশীদের জন্য বিরল সম্মান বয়ে আনলো যেটা কিনা ৩য় প্রজন্মের বাংলাদেশি আমেরিকাদের ক্ষেত্রে মুল ধারার রাজনীতিতে সম্পৃক্ততা বাড়াতে উদ্বুদ্ধ করবে।

নির্বাচন ফলাফলে গত ৮ই আগস্ট ভোট গ্রহণ সকাল ৭টা থেকে সন্ধ্যা ৮টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে। ফলাফল ঘোষণা করা হয় রাত ১১ টায়। বর্তমান কাউন্সিলর বাংলাদেশি-আমেরিকান নাইম চৌধুরী পেয়েছেন ৮৫৮ ভোট, সিটির মেয়র প্রোটেম ও কাউন্সিলর কামরুল হাসান তার প্রাপ্ত ভোট সংখ্যা ৮০৯ এবং মুহতাসিন সাদমান প্রথমবারের মতো নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে চূড়ান্ত নির্বাচনের জন্য মনোনীত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৮৯ ভোট।হ্যামট্রামিক সিটিতে প্রাইমারি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ৯ জন প্রার্থী এর মধ্যে ৩ জন বাংলাদেশি-আমেরিকানসহ বিজয়ী হয়েছেন মোট ৬ জন। অন্যান্য বিজয়ী প্রার্থীরা হলেন মোহাম্মদ আলসমিরি, লিন ব্লেসি ও নাসের সালেহ হোসাইন।

এদিকে মিশিগান স্টেটের ওয়ারেন সিটির প্রাইমারি নির্বাচনে ডিস্ট্রিক-১ থেকে ৩ জন ও ডিস্ট্রিক-২ থেকে ১ জন এবং এট লার্জ কাউন্সিল পদে ১ জন বাংলাদেশি- আমেরিকান নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও কেউ নির্বাচিত হতে পারেননি। ওয়ারেন সিটির ডিস্ট্রিক্ট -১ থেকে ৩ জন বাংলাদেশি-আমেরিকান প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন এদের মধ্যে ম. ইসলাম পেয়েছেন ৫৭৫ ভোট, শাব্বির খান ৪৫১ ভোট এবং খাজা আফজাল হোসাইন ৩৫০ ভোট পেয়েছেন। একাধিক বাংলাদেশি প্রার্থী হওয়ার কারনে বাংলাদেশি সকল প্রার্থিরা পরাজিত হোন। যদি কিনা ডিস্ট্রিক্ট -১ থেকে একজন বাংলাদেশী প্রার্থী থাকত্ন তাহলে খুব সহজেই বিজয়ী হতে পারতেন।

তবে ডিস্ট্রিক্ট-২ থেকে বাংলাদেশি আমেরিকান কবির আহমেদ বিজয়ী না হলেও তিনি সম্মানজনক ৯৩৮ ভোট পেয়েছেন। ওয়ারেন সিটির এট লার্জ কাউন্সিলর পদে একমাত্র বাংলাদেশি-আমেরিকান খাজা সাহাব আহমেদ প্রার্থী হলেও তিনিও অন্যান্য প্রার্থী থেকে অনেক ভোটের ব্যবধানে পরাজিত হোন তার প্রাপ্ত ভোট ছিলো ২৪০২ এবং যে প্রার্থী বিজয়ী হয়েছেন তিনি পেয়েছেন ৫৫৮১ ভোট।

Facebook Comments Box

Posted ৭:৩১ পূর্বাহ্ণ | রবিবার, ১৩ আগস্ট ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com