রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

অস্ট্রেলিয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

বেলাল হোসাইন, অস্ট্রেলিয়া প্রতিনিধি   |   শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   379 বার পঠিত

অস্ট্রেলিয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন পালন

গত ২৯ সেপ্টেম্বর (শুক্রবার) বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উদ্যোগে বাংলাদেশের প্রধানমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী জাতির জনক বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ কন্যা, দেশরত্ন শেখ হাসিনার (জন্ম: ২৮ সেপ্টেম্বর ১৯৪৭) ৭৭ তম জন্মদিন পালিত হয়। বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি আইনজীবী ড. মোঃ সিরাজুল হকের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক দিদার হোসেনের সঞ্চালনের এই অনুষ্ঠানে প্রধান অতিথির ছিলেন বাংলাদেশ সরকারের এটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের সিনিয়র অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন।

অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরান পাঠ ও প্রধান মন্ত্রীর সুস্থতা ও দীর্ঘ নেক হায়াৎ কামনা করে মোনাজাত করা হয়।মোনাজাত পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক আবুল বাসার রিপন।

প্রধান অতিথি তার বক্তব্যে শেখ হাসিনা সরকারের বিভিন্ন উন্নয়নের বিষয় গুলো বিশেষ করে মেট্রোরেল, পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, এলিভেটেড এক্সপ্রেস সহ নানাবিধ প্রকল্প তুলে ধরেন। তিনি বলেন ইমডেমনিটি বিল এনে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করা হয়েছিল। বঙ্গবন্ধু কন্যার দীর্ঘ সংগ্রাম আর সরকার গঠনের মাধ্যমে আইনের শাসন স্থাপিত হয় ও বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার করা হয়।

প্রধান বক্তা এমেরিটাস প্রফেসর রফিকুল ইসলাম ও বলেন শেখ হাসিনার অর্জন অনেক, বাংলাদেশ আওয়ামী লীগ নেতাদের এগুলি বলা দরকার। উন্নয়নের অনেক সূচকে বাংলাদেশ তার প্রতিবেশীদের পিছনে ফেলে দিয়েছে। সকল পরাশক্তির সাথে বাংলাদেশের ভালো সম্পক রয়েছে তা কন্টিনিউ করা দরকার। যুদ্ধাপরীদের বিচার শেখ হাসিনার অনেক বড় সাফল্য। বঙ্গবন্ধু কেবল আইন করেছিলেন।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার প্রাক্তন সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার উপদেষ্টা ড.রতন কুন্ড ও বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়ার বর্তমান সভাপতি ড. রফিকুল ইসলাম।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা এনায়েতুর রহিম বেলাল, মহিলা আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সহ সভাপতি মৌসুমী সাহা, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মেহেদী হাসান কচি, যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুল খান রতন, মোহাম্মদ আলী শিকদার, সাংগঠনিক সম্পাদক মোসলেউর রহমান খুশবু, আব্দুস শাকুর, শাহ কামাল, ট্রেজারার মাহাবুবুর রহমান লাবু, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মেহেদী হাসান, সিডনি আওয়ামী লীগের সহ সভাপতি আলতাফ হোসেন লাল্টু প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া সভাপতি ড সিরাজুল হক বলেন গ্রীন সিনেটর রাইস বাংলাদেশের মানবধিকার নিয়ে বাংলাদেশী অস্ট্রেলিয়ানদের দ্বারা ইনফরমেড হয়েছেন। তিনি মিস ইনফরমেড হয়েছেন। উদার গণতান্ত্রিক রাষ্ট্র অস্ট্রেলিয়ার ভিসা নীতি ইউনিফর্ম, সার্বজনীন এবং ব্যাক্তির কোয়ালিটির উপর প্রয়োগ করা হয়। অস্ট্রেলিয়ার প্রধান দলগুলো বিশেষ করে লেবর পার্টি সরকার রোহিঙ্গাদের জন্য ১৪৪ মিলিয়ন ডলার দিয়েছেন। লেবর সরকারের সাথে বাংলাদেশ সরকারের সম্পর্ক দিনে দিনে গভীরতায় যাচ্ছে। বাংলাদেশ সরকারের বিরুদ্ধে অপপ্রচার করাই বিনপি -জামাতের অপরাজনীতি।

প্রধান অতিথি প্রধান মন্ত্রীর ৭৭ তম জন্মদিনের কেক কাটেন ও প্রিয় নেত্রীর দীর্ঘায়ু কামনা করেন। পরিশেষে সকলকে নৈশ ভোজে আমন্ত্রণ জানিয়ে সভা শেষ হয়।

Facebook Comments Box

Posted ৯:২২ পূর্বাহ্ণ | শনিবার, ৩০ সেপ্টেম্বর ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com