শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ব্রাহ্মণবাড়িয়ায় হানিকমের গৌরবময় ৪০তম প্রদার্পণ উপলক্ষ্য সংবর্ধনা অনুষ্ঠান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   |   রবিবার, ২২ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   213 বার পঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় হানিকমের গৌরবময় ৪০তম প্রদার্পণ উপলক্ষ্য সংবর্ধনা অনুষ্ঠান

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কাছাইট গ্রামের স্বেচ্ছাসেবামূলক সংগঠন হানিকমের গৌরবময় ৪০ তম বরষে প্রদার্পণ,হানিকম ভবন ২য় পর্যায়ের নির্মান কাজের উদ্ধোধন এবং নবীন বরন ও সংবর্ধনা -২০২৩ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার(২০ অক্টোবর) বিকেলে ৩ টায় সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের হানিকম ভবন প্রাঙ্গন, কাছাইট বাজারে হানিকম ভবন ২য় পর্যায়ের নির্মান কাজের উদ্ধোধন এবং নবীন বরন ও সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে হানিকমের সভাপতি মো. শিব্বির আহমেদ ভূইয়ার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। । এতে বিশেষ অতিথি ছিলেন ২৫০ শয্যা বিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক(অবঃ) ডাক্তার মো. শওকত হোসেন, বাংলাদেশ স্পেসালাইজড টেক্সটাইল মিলস এন্ড পাওয়ারলোম ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের প্রেসিডন্ট ও কাছাইট আজিজুর হক হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ আজিজুল হক, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক হাজী হেলাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু,  জেলা আইন শৃংঙ্খলা কমিটির সদস্য এড. তাসলিমা সুলতানা নিশাত, সদর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও বাংলাদেশ সুপ্রীমকোরট আইনজীবী সমিতির সাবেক সহ সম্পাদক এড. মোহাম্মদ বাকির উদ্দিন ভূইয়া, ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এম এ এইচ মাহবুব আলম, সদর উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জসিম উদ্দিন মুন্সি, আশুগন্জ উপজেলা আওয়ামী লীগের সদস্য আড়াইসিধা কামিল মাদ্রাসার গভর্নিংবডির সভাপতি মোঃ আজহারুল ইসলাম ভূইয়া, বাংলাদেশ জেলা পরিষদ মেম্বারস এসোসিয়েশন সভাপতি মোঃ বাবুল মিয়া,সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক-১ ও ১৩নং মাছিহাতা ইউপি চেয়ারম্যান আল আমিনুল হক পাভেল প্রমুখ ।

অনুষ্ঠানটি হানিকমের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম সানির সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন হানিকম সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মো: আবিদ হোসেন ও পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ কাউছার আহমেদ এবং হানিকম সংগঠনের প্রতিষ্ঠাতা কোষাধক্ষ্য আব্দুল লতিফ প্রমুখ।

প্রধান অতিথির বক্তৃতায় বলেন, কাছাইট একটি নদী ভাঙ্গন এলাকা। নদী ভাঙ্গনরোধ করা ব্যাপারে  যা যা করুনী আইনগতভাবে সবটাই  করবো। প্রশাসনের সাথে আমি কথা বলব। হানিকমের সাথে ছিলাম, আছি,এবং  ভবিষ্যতেও থাকবো। হানিকমের চেয়ে বড় কথা কাছাইট গ্রামবাসীর সাথে আছি থাকবো। হানিকম অনেক ভালো কাজ করে আজ অনেক উচ্চতায় পৌছেছে।  দূর্নীতি-নির্যাতন প্রতিরোধে তাদের স্লোগান রয়েছে। আশা করি এর পাশাপাশি বাল্য বিবাহ,ইভটিজিং এবং মাদকের বিরুদ্ধেও সোচ্চার হবে। অনুষ্ঠানে এলাকার সন্তান হানিকমের প্রতিষ্ঠাতা সভাপতি মো: আবিদ হোসেন ও পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোঃ কাউছার আহমেদ এবং হানিকম সংগঠনের প্রতিষ্ঠাতা কোষাধক্ষ আব্দুল লতিফকে সংবর্ধিত করা হয়। ১৯৮৫ সালের ৩০শে মে যাত্রা শুরু হয় হানিকমের। ৪০ বছর ধরে এলাকায় নানা সামাজিক উন্নয়ন কর্মকান্ডের মাধ্যমে সংগঠনটি আজ প্রতিষ্ঠিত। ২০২০ সালে তিন তলা বিশিষ্ট নতুন ভবন করার প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছিল মো: শিব্বির আহমেদ ভূইয়া ও আমিরুল ইসলাম সানির নেতৃত্বাধীন হানিকমের কার্যনির্বাহী পরিষদ। তার ধারাবাহিকতায় আজকের নবীন বরন ও সংবর্ধনা অনুষ্ঠান শেষে ভবনের ২য় পর্যায়ের নির্মান কাজের উদ্ধোধন করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা। পরে দোয়া অনুষ্ঠিত হয়।

Facebook Comments Box

Posted ৮:৩৬ পূর্বাহ্ণ | রবিবার, ২২ অক্টোবর ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com