রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মাল্টিলিঙ্গুয়াল কমিউনিটি এন্ড কালচারের আয়োজনে সিডনিতে সাবিনা ইয়াসমিনের কনসার্ট

বেলাল হোসাইন, সিডনি প্রতিনিধি   |   শনিবার, ১১ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   261 বার পঠিত

মাল্টিলিঙ্গুয়াল কমিউনিটি এন্ড কালচারের আয়োজনে সিডনিতে সাবিনা ইয়াসমিনের কনসার্ট

গত ৪ নভেম্বর সিডনীতে হয়ে গেল কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিনের কনসার্ট। আয়োজনে ছিল মাল্টিলিঙ্গুয়াল কমিউনিটি এন্ড কালচার (MCAC)। সিডনির ক্যামডেন সিটি কাউন্সিলের ক্যামডেন সিভিক সেন্টারে আয়োজিত প্রোগ্রামটি অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানটির প্রধান অতিথি ছিলেন স্যালি কুইনেল (স্টেট পার্লামেন্ট মেম্বার ফর ক্যামডেন)। আরো উপস্থিত ছিলেন ডেপুটি মেয়র অফ ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিল মাসুদ খলিল , মাসুদ চৌধুরী (কাউন্সিলর অফ ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিল) এবং সানজিদ আক্তার সাজেদা (কাউন্সিলর ব্যাংকসটাউন এন্ড ক্যান্টারবুরি কাউন্সিল) ।

ম্যাকারথার ফেডারেল MP ডক্টর মাইক ফ্রিলেন্ডার এবং অনারেবল মার্ক বাটিগীগ MLC (মেম্বার অফ লেজিসলেটিভ কাউন্সিল পারলেমেন্টারি সেক্রেটারি ফর ইন্ডাস্ট্রিয়াল রিলেশনস, পার্লামেন্টারি সেক্রেটারি ফর ওয়ার্ক হেলথ এন্ড সেফটি, পার্লামেন্টারি সেক্রেটারি ফর মাল্টিকালচারিজম) অনুষ্ঠানটিতে থাকতে না পারার কারণে অ্যাপোলোজি স্পিচ দেন।

অনুষ্টানের শুরুতেই অস্ট্রেলিয়া আর বাংলাদেশের জাতীয় সংগীত বাজানো হয়। এরপর ঈশিকা, মাহিকা, তূর্ণা আর লিয়ানা স্টেজে অ্যাকনলেজমেন্ট অব দা কান্ট্রি পর্বটি পরিবেশন করে। কানায় কানায় পরিপূর্ণ অডিটোরিয়ামে অনুষ্টানটি শুরু হয় বাংলাদেশ থেকে আসা দেশের শীর্ষস্থানীয় বাঁশি শিল্পী মোহাম্মদ মনিরুজ্জামান ও তানিম হায়াত খানের সরোদের ডুয়েট ধুন দিয়ে। তবলায় ছিলেন বাংলাদেশের আরেকজন শীর্ষস্থানীয় শিল্পী চন্দন দত্ত! যুগলবন্দীর পরে অর্পিতা সোম চৌধুরী নৃত্য পরিবেশন করেন। তারপর কিছু গান পরিবেশন করে দর্শকদের মুগ্ধ করেন সাবিনা ইয়াসমিনের সাথে বাংলাদেশ থেকে আসা পরিচিত মুখ জাহাঙ্গীর সাঈদ।

এর পরপরই স্টেজে গান গাইতে আমন্ত্রণ জানানো হয় বাংলাদেশের কিংবদন্তি শিল্পী সাবিনা ইয়াসমিনকে ।স্টেজে এসে সাবিনা ইয়াসমিন দর্শকদের ধন্যবাদ আর ভালোবাসা জানিয়ে অনুষ্ঠানটি শুরু করেন দেশের গান দিয়ে। এখনো সেই একই রকম পাওয়ারফুল, সুরেলা আর হাই রেঞ্জ কণ্ঠের অধিকারী সাবিনা ইয়াসমিন এরপর একের পর এক ওনার সুপারহিট গানগুলো গাইতে থাকেন।একই সাথে গলা মিলিয়ে দর্শকরাও গাইতে গাইতে হারিয়ে যান তার সুরের ভেলায় ।

অনুষ্ঠানের মাঝামাঝি এক পর্যায়ে সাবিনা ইয়াসমিন ওনার মেজো বোন ষাটের দশকের স্বনামধন্য সংগীত শিল্পী ফওজিয়া ইয়াসমিনের ছোট ছেলে তানিম হায়াত খানকে স্টেজে ডেকে নেন ওনার সাথে ডুয়েট গান গাইবার জন্য – এই সেগমেন্টটাকে উনি নাম দেন মা – ছেলের ডুয়েট! বিরতির পরে সাবিনা ইয়াসমিন সোলো গান গুলো গাইবার পাশাপাশি জাহাঙ্গীর সাঈদের সাথে কিছু ডুয়েট পরিবেশন করেন ।এর মাঝে একটি ডুয়েট ছিল শিল্পী এন্ড্রু কিশোরের প্রতি সাইলেন্ট ট্রিবিউট – যেহেতু ৪ নভেম্বর ছিল এন্ড্রু কিশোরের জন্মদিন ।গানটি ছিল সব সখিরে পার করিব। রাত ১১ টা পর্যন্ত টানা গান গেয়ে সাবিনা ইয়াসমিন ওনার সংগীত সন্ধ্যার সমাপ্তি টানেন।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন অনন্যা মুমু, স্টেজ আর ফয়ার ডেকোরেশনে প্রত্যাশা ইকবাল, শব্দ প্রকৌশলী ছিলেন আত্তাবুর রহমান, প্রোজেক্টর আর ডিজিটাল মিডিয়াতে ছিলেন তানিম হায়াত খান। শিল্পী এবং টিম মেম্বারদের মেকআপে ছিলেন নাহিদা রহমান, টিকেটিং প্লাটফর্ম ব্যবস্থাপনায় ছিলেন আকাশ বুলবুল, আলোক নিয়ন্ত্রণে রাসেল ইকবাল। সাবিনা টুনি আর ফনি ছিলেন সিটিং ফ্যাসিলিটেশনে। আর পুরো টিমটিকে সামনে থেকে বলিষ্ট ভাবে নেতৃত্ব দিয়েছেন MCAC এর ফাউন্ডার ও চেয়ারম্যান এলিজা আজাদ রহমান টুম্পা, যার অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানটি চূড়ান্ত সাফল্য পায়।

অনুষ্ঠানটির মিডিয়া পার্টনার ছিল গানবাক্স, প্রশান্তিকা আর আড়ঙ্গ।আর সাপোর্ট টিমে ছিল অস্ট্রেলিয়া বাংলাদেশ বিজনেস ফোরাম, অস্ট্রেলিয়া বাংলাদেশ প্রেস এন্ড মিডিয়া ক্লাব, ময়ূরাক্ষী মুমু, মেকআপ বাই নাহিদা সুলতানা, প্রত্যাশা’স ওয়ার্ল্ড, কাস্ট ক্রিয়েশন, চটপটিওয়ালা এবং মেজবানি।

দর্শকশ্রোতাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতির জন্য MCAC সবাইকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছে।

Facebook Comments Box

Posted ৭:৪৩ পূর্বাহ্ণ | শনিবার, ১১ নভেম্বর ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com