রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন -২০২৩

নাসরিন আক্তার মৌসুমী, কুয়েত প্রতিনিধি   |   মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   315 বার পঠিত

কুয়েতে সশস্ত্র বাহিনী দিবস উদযাপন -২০২৩

২১ নভেম্বর কুয়েতে বাংলাদেশ মিলিটারি কন্টিনজেন্টস (বিএমসি) যথাযোগ্য মর্যাদায় ‘বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস’ পালন করা হয়।

মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ২১ নভেম্বর, ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনী সম্মিলিতভাবে মুক্তিযুদ্ধে পাকিস্তানী বাহিনীর বিরুদ্ধে আক্রমণের সূচনা করে।এ কারণেই আশির দশকের মাঝামাঝি সময় থেকেই প্রতি বছর ২১ নভেম্বরকে বাংলাদেশ সশস্ত্র বাহিনী দিবস হিসেবে উদযাপন করা হয়।

মঙ্গলবার (২১ নভেম্বর) দেশটির সুবহান সেনানিবাসের বিএমসি সদর দপ্তরে আয়োজিত অনুষ্ঠানে ফিলিস্তিনের দুর্দশাগ্রস্ত জনগণের প্রতি সংহতি প্রকাশ করে অনুষ্ঠানটি সীমিত আকারে আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন জেনারেল ডিপার্টমেন্ট অফ ক্রিমিনাল এভিডেন্স, কুয়েত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক মেজর জেনারেল ইদ রাশেদ আল ওয়াইহান আল এনেজি। প্রধান অতিথি ১৯৯১ সাল থেকে অদ্যাবধি বাংলাদেশি সৈন্যদের অবদান ও আত্মত্যাগের কথা স্বীকার করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, আগামী দিনে দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে সম্পর্ক একটি সর্বোত্তম পর্যায়ে পৌঁছাবে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুয়েত সশস্ত্র বাহিনীর নন-কমিশনড অফিসারস অ্যাফেয়ার্স শাখার পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল লাফি মেলফি আল মুতাইরি। ব্রিগেডিয়ার জেনারেল লাফি কুয়েতে নিয়োজিত সকল বাংলাদেশি সেনাদের শুভেচ্ছা জানান।

 

এ ছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা, বিভিন্ন দেশের প্রতিরক্ষা অ্যাটাশেগণ, বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তা এবং কুয়েতে বাংলাদেশ কমিউনিটির প্রতিনিধিরা।

শুরুতে কমান্ডার বিএমসি, ব্রিগেডিয়ার জেনারেল মো. তাজুল ইসলাম ঠাকুর, বিএসপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি, এমফিল দিনটির গুরুত্ব তুলে ধরে বাংলাদেশ-কুয়েতের সশস্ত্র বাহিনীর মধ্যে বন্ধুত্বের গৌরবময় ইতিহাসের ওপর জোর দিয়ে তার স্বাগত বক্তব্য দেন।

পরে কুয়েতে বাংলাদেশ সশস্ত্র বাহিনী এবং বাংলাদেশ সামরিক কন্টিনজেন্টস নিয়ে একটি ভিডিও ক্লিপ প্রদর্শন ও বিএমসি ম্যাগাজিন-২০২৩ উন্মোচন করা হয়।

Facebook Comments Box

Posted ১:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com