রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চাঁদপুর-৪ আসনে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী জালাল আহমেদ(সিআইপি)

কাজী শামীম   |   মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   668 বার পঠিত

চাঁদপুর-৪ আসনে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থী জালাল আহমেদ(সিআইপি)

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চাঁদপুরের ৫টি আসনে আ. লীগ মনোনীত প্রার্থীদের সঙ্গে হেভিওয়েট স্বতন্ত্র প্রার্থীসহ ৪৩ প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক কামরুল হাসান। চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মধ্যপ্রাচ্যের অন্যতম দেশ কাতার প্রবাসী জালাল আহমেদ (সিআইপি) এর মনোনয়ন ফরম বৈধ হিসেবে ইতিমধ্যে ঘোষণা এসেছে।

বাংলাদেশ আওয়ামীলীগ কাতার শাখার সিনিয়র সহসভাপতি জালাল আহমেদ সিআইপি কাতার প্রবাসীদের নিকট মানবতার ফেরিওয়ালা হিসেবে দারুণ পরিচিত। করোনা ভাইরাসের তান্ডবের সময় কাতারস্থ ফরিদগঞ্জ প্রবাসীসহ দেশে থাকা তাদের স্বজনদের সার্বিক সহযোগিতার মাধ্যমে ফরিদগঞ্জ উপজেলা বাসীর আস্থা অর্জন করেছেন এই প্রবাসী নেতা। আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদগঞ্জ উপজেলাবাসীর জীবনমানের উন্নয়ন করতে, এছাড়া প্রায় দেড় কোটি প্রবাসীর প্রতিনিধি হিসেবে কাতার প্রবাসী জালাল আহমেদ (সিআইপি)’কে বিপুল ভোটে বিজয়ী করতে আশাবাদী চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের আপামরজনসাধারণ।

উল্লেখ্য, কাতারে সুনামধন্য ব্যবসা প্রতিষ্ঠান গোল্ডেন মার্বেল কোম্পানির স্বত্বাধিকারী জালাল আহমেদ (সিআইপি) প্রবাসে ও দেশে একজন সমাজকর্মী ও মানবিক মানুষ হিসেবে সুপরিচিত।
প্রবাসী বিশিষ্ট শিল্পপতি জালাল আহমেদ (সিআইপি) ফরিদগঞ্জ উপজেলা তথা বাংলাদেশের এক কৃতি সন্তান। দান ও সাহায্যের ক্ষেত্রে তিনি এক জীবন্ত কিংবদন্তি। ফরিদগঞ্জের মাটি ও মানুষের জন্য তিনি ব্যক্তিগত উদ্যোগে যা করেছেন এবং অদ্যাবধি করে যাচ্ছেন তা এক বিরাট ইতিহাস।

কঠোর পরিশ্রম, ইস্পাত কঠিন সংকল্প ও পাহাড়সম প্রতিজ্ঞা জালাল আহমেদকে অল্পদিনের মধ্যে পরিণত করে প্রবাসে অন্যতম সেরা শিল্প উদ্যোক্তা। ধীরে ধীরে হয়ে উঠেন বাংলাদেশের প্রধান শিল্পপতিদের অন্যতম। যে দিকে তিনি হাত দিয়েছেন সে দিক থেকেই এসেছে তাঁর অভূতপূর্ব ও অচিন্তনীয় সফলতা। এছাড়াও বাংলাদেশের জাতীয় অর্থনীতিতে তাঁর ভূমিকা অপরিসীম।
অপরদিকে গরীব, দুস্থ, অভাবীদের দুহাতে দান করে যাচ্ছেন এই কর্মবীর। বহু ঘঠনা এমন আছে যেখানে অভাবীরা এসেছেন তাঁর কাছে একটু সাহায্যের জন্য, কিন্তু জালাল আহমেদ (সিআইপি) সাহায্যের হাত বাড়িয়ে শুধু তাদের অভাবটুকু দূর করে দেন নি, বরং বিভিন্নভাবে তাদের জীবনের উপায় ও স্বাবলম্বী করে দিয়েছেন। তাঁর দান ও সাহায্য এমন ব্যাপক ও গভীর যে ধীরে ধীরে তিনি সাধারণ জনতার কাছে হয়ে উঠেন “দানবীর জালাল আহমেদ” হিসেবে।

Facebook Comments Box

Posted ৩:১০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ ডিসেম্বর ২০২৩

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com