রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চন্দনাইশে গভীর রাতে মাদ্রাসায় হামলা ভাংচুর ও লুটপাট

চট্টগ্রাম প্রতিনিধি   |   বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   117 বার পঠিত

চন্দনাইশে গভীর রাতে মাদ্রাসায় হামলা ভাংচুর ও লুটপাট

দক্ষিণ চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়া এলাকায় মাদ্রাসায় গভীর রাতে দুর্বৃত্তরা ভাংচুর ও লুটপাট চালায়।

গত ২৮ জানুয়ারী রবিবার গভীর রাতে উপজেলার সাতবাড়িয়া ইউনিয়নে বহরম পাড়া জামেয়া পাক পাঞ্জতন আহমদিয়া রহমানিয়া সুন্নিয়া মাদ্রাসায় এ হামলা, ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে। জানা যায় ২০০১ সালের স্থানীয় সুন্নি মতাদর্শে বিশ্বাসী ধর্মপ্রাণ মানুষ অনেক কাঠ খড় পুড়িয়ে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। মাদ্রাসায় নার্সারী/প্লে গ্রুপ থেকে ৫ম শ্রেণি পর্যন্ত পাঠদান অব্যাহত আছে। প্রতিষ্ঠাকালিন সময় হতে স্থানীয় মাদ্রাসা বিদ্বেষী একটি মহল এর বিরোধীতা করে আসছে। আগামী ১৫ ফেব্রুয়ারী মাদ্রাসায় প্রতি বছরের ন্যায় ঈদে মিলাদুন্নবী ও বার্ষিক সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভা ও মাদ্রাসার অগ্রগতিতে ঈর্ষান্বিত হয়ে মাদ্রাসার ব্যাপক ক্ষতির লক্ষে গত ২৮ জানুয়ারি গভীর রাতে একদল দুর্বৃত্ত মাদ্রাসার তালা ভেঙ্গে ভিতরে ঢুকে ৪ টি ফ্যান, চেয়ার, আলমিরা খুলে আলমিরাতে রক্ষিত মাদ্রাসা ও ছাত্র- ছাত্রীদের প্রয়োজনীয় কাগজপত্র, মাদ্রাসার কাজের জন্য আনিত টাইলস ভাঙচুর ও লুটপাট করে নিয়ে যায়। এতে মাদ্রাসার ব্যাপক আর্থিক ক্ষতি সাধিত হয়। ক্ষতির পরিমান সত্তর হাজার টাকা। এছাড়াও দূর্বৃত্তদের উদ্দেশ্য ছিল আগামী ১৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবী ও মাদ্রাসার বার্ষিক সভা ভন্ডুল করে দেওয়া। মাদ্রাসার ছাত্র- ছাত্রীর সংখ্যা একশত, শিক্ষক তিনজন, মহিলা শিক্ষিকা পাচঁজন।

থানায় অভিযোগ দায়েরকারী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক মুহাম্মদ মঈনুদ্দীন জানান, মাদ্রাসা প্রতিষ্ঠাকালিন সময় হতে এক ধরনের পরশ্রীকাতর গোষ্ঠীর লোকজনের সাথে দীর্ঘ দিন যাবত জায়গা জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ধারণা করা হচ্ছে ব্যক্তিগত ভাবে আমার ক্ষতি সাধন করতে না পেরে আমার প্রিয় প্রতিষ্ঠান এবং আল্লাহ রাসূলের প্রিয় মাদ্রাসা জামেয়া পাক পাঞ্জতন আহমদিয়া রহমানিয়া সুন্নিয়া মাদ্রাসার ক্ষতি করতে উঠে পড়ে লেগেছে কুচক্রী মহল। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। প্রশাসনের নিকট থানায় অভিযোগ দেওয়া হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীকে সনাক্ত করে দৃষ্টান্ত মূলক শাস্তি প্রদানের জোর দাবি জানায়।

অভিযোগের তদন্তকারী কর্মকর্তা চন্দনাইশ থানার সেকেন্ড অফিসার উপ-পরিদর্শক (এস আই) ভক্ত দত্ত জানান, অভিযোগ পেয়েছি। ঘটনাস্থল পরিদর্শন করে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনুরাগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

ছবির ক্যাপশনঃ চন্দনাইশে মাদ্রাসায় গভীর রাতে দুর্বৃত্তরা ভাংচুর করার দৃশ্য।

Facebook Comments Box

Posted ১০:৩০ পূর্বাহ্ণ | বুধবার, ৩১ জানুয়ারি ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com