বৃহস্পতিবার ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

চট্টগ্রামের ডিসি পার্কে মাসব্যাপী ফুল উৎসবে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

ইসমাইল ইমন চট্টগ্রাম জেলা প্রতিনিধি   |   রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   151 বার পঠিত

চট্টগ্রামের ডিসি পার্কে মাসব্যাপী ফুল উৎসবে দর্শনার্থীদের উপচে পড়া ভিড়

নগরীর অদূরে সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট কাট্টলি সমুদ্র সৈকতে চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে দেশী- বিদেশী হাজারো ফুলের সমারোহে গড়ে উঠা ডিসি পার্কে ২৫ জানুয়ারি থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত মাসব্যাপী ফুল উৎসব ২০২৪ এ প্রতিনিয়তই বাড়ছে ফুল প্রেমী দর্শনার্থীদের ভিড়। দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে জেলা পরিষদের পক্ষ হতে বিআরটিসি বাস সার্ভিস চালু করা হয়েছে নগরীর দুই নং গেইট এলাকা হতে। ৩ ফেব্রুয়ারি শনিবার বেলা তিনটায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী সাম্পান বাইচ উদ্বোধন করেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান।

 

এ সময় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম ৬ রাঙ্গুনিয়া আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম ১২ পটিয়া আসনের সংসদ সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম ১৪ (চন্দনাইশ -সাতকানিয়া) আংশিক আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম চৌধুরী, চট্টগ্রাম সীতাকুন্ড আসনের সংসদ সদস্য এস এম আল মামুন, চট্টগ্রাম ১ মিরেরসরাই আসনের সংসদ সদস্য মাহবুবুর রহমান রুহেল ও চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু। অতিথিদের বক্তব্যে সংসদ সদস্যরা বলেন চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাশার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রামের ইট পাথরের খাঁচায় বন্দী থাকা নগরীর বাসিন্দাদের বিনোদন ও উন্মুক্তভাবে শ্বাস নেওয়ার জন্য এই ফুলের স্বর্গ তৈরি করে অনন্য অবদান রেখেছেন চট্টগ্রামবাসী ও আমরা তার এই অবদানকে সব সময় স্মরণ রেখে যেকোন সহযোগিতায় পাশে থাকবো।

তিনি নগরীর বাসিন্দাদের ছেলে-মেয়েদের খেলাধুলার জন্য দখল হয়ে যাওয়া একাধিক মাঠ উদ্ধার করে দিয়েছেন। যার কারণে ছেলেমেয়েরা এখন খেলার মাঠে স্বাধীনভাবে বিচরণ করতে পারছে। অনুষ্ঠানের শেষ পর্বে চট্টগ্রাম ইতিহাস সংস্কৃতি গবেষণা কেন্দ্র ও কর্ণফুলী নদী সম্পান মাঝি কল্যাণ সমিতি ফেডারেশনের আয়োজনে অনুষ্ঠিত সাম্পান বাইচ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদল প্রথম স্থান অধিকারকারী অভয়মিত্র ঘাট সাম্পান সমিতি, দ্বিতীয় স্থান অধিকারকারী ইছানগর বাংলাবাজার ঘাট সাম্পান সমিতি ও তৃতীয় স্থান অধিকারকারী পাথরঘাটা ব্রীজঘাট সাম্পান চালক কল্যাণ সমিতি’র সদস্যদের হাতে অতিথিরা উপহার তুলে দেন। অনুষ্ঠান শেষে চট্টগ্রামের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন চট্টগ্রামের ঐতিহ্যবাহী গান ও নৃত্য পরিবেশন করেন।

 

 

Facebook Comments Box

Posted ১১:১০ পূর্বাহ্ণ | রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com