শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জমজমাট আয়োজনে গাজীপুরে কেরামত পাগলার ওরস মেলা

শিমুল রানা, কালিয়াকৈর উপজেলা প্রতিনিধি (গাজীপুর):   |   শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   129 বার পঠিত

জমজমাট আয়োজনে গাজীপুরে কেরামত পাগলার ওরস মেলা

গাজীপুরে কালিয়াকৈরে শুরু হয়েছে হযরত শাহ কেরামত পাগলার মাজারে বাৎসরিক ওরস মেলা। বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে উপজেলার পৌর এলাকার মন্ডলপাড়া (৭ নং ওয়ার্ড) মাজার চত্বরে এ ওরস ও মেলা উদ্বোধন করেন কালিয়াকৈর পৌর পৌর প্যানেল মেয়র খাত্তাব মোল্লা এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা তোবারক মোল্লা ও মেলা আয়োজক কমিটির সভাপতি, পরিচালক ও অন্যান্য সদস্যরা। সরেজমিনে জানা যায়, প্রায় ৩৬ বছর ধরে চলে আসছে এ মেলা।

এলাকাবাসি জানান, প্রতিবছর ১৪ ই ফেব্রুয়ারি থেকে ২১ এ ফেব্রুয়ারি পযন্ত মেলা অনুষ্ঠিত হয়ে আসছে। পূর্ব থেকে কোন ধরণের প্রচার প্রচারণা ছাড়াই দেশের বিভিন্নস্থান থেকেও নির্দিষ্ট এই সময়ে জড়ো হন । ভক্তদের আগমনে উৎসবমুখর হয়ে উঠে পুরো এলাকা। ওরসকে ঘিরে মাজারের চারপাশে বসে শতশত রকমারী পণ্যের দোকানপাট। এবারও ওরসকে ঘিরে মাজার চত্বরে বসেছে প্রায় ২শ দোকান। বসেছে শিশুদের জন্য নাগরদোলা, নৌকার দোলনা ও ট্রেন। দোকানের মধ্যে রয়েছে গ্রামীণ ঐতিহ্য মাটির খেলনা সামগ্রী, মিষ্টি, পান, কসমেটিক, ফার্নিচার, হস্ত ও কুঠির শিল্পের রকমারী পণ্য। ঘর গৃহস্থালির চাহিদার প্রয়োজনে ও শিশুদের জন্য সকল ধরণের পণ্যের পসরা সাজিয়ে বসেছেন দোকানীরা। মেলায় আগতদের সকল পণ্যের চাহিদা পূরণ করছেন দোকানীরা। বুধবার রাতে উদ্বোধন হওয়া এ মেলা চলবে ৭দিন ধরে। তবে মেলা বসতে ও ভাঙ্গতে সময় গড়িয়ে যায় ১২ থেকে ১৫ দিনে। এ মেলায় শুধু স্থানীয়ই নয়, আশপাশের উপজেলাসহ দেশের বিভিন্ন এলাকা থেকে আগত হাজার হাজার মানুষের সমাগম ঘটে থাকে।

মেলার আয়োজকরা বলেন, প্রায় ৩৬ বছর ধরে হযরত শাহ কেরামত পাগলার মাজার এ ওরস ও মেলা বসে আসছে। গাজীপুর জেলার একটি অতি প্রাচীন মেলা এটি।

Facebook Comments Box

Posted ৫:২৪ অপরাহ্ণ | শুক্রবার, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com