রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

বশেমুরবিপ্রবিতে সিআরসির নতুন কমিটি গঠিত

বশেমুরবিপ্রবি প্রতিনিধি   |   শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   83 বার পঠিত

বশেমুরবিপ্রবিতে সিআরসির নতুন কমিটি গঠিত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে কাজ করা সংগঠন ‘কাম ফর রোড চাইল্ড’ (সিআরসি) – এর নতুন কমিটি গঠিত হয়েছে। এতে বিশ্ববিদ্যালয় সমন্বয়ক হিসেবে দায়িত্ব পেয়েছেন ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান সৌরভ। সভাপতির দায়িত্ব পেয়েছেন একই বিভাগের ফরহাদ হেসেন এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন এনিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেনারি মেডিসিন বিভাগের শিক্ষার্থী সাগর রায়। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি মো. রাসেল আহমেদ ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সাকিব মুন্সির স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য এই কমিটি প্রকাশ করা হয়।

কমিটির উপদেষ্টা পরিষদের প্রধান হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও এপ্লাইড কেমিস্ট্রি এন্ড কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. কামরুজ্জামান। উপদেষ্টা হিসেবে আরো রয়েছেন লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মো. হাসেম রেজা ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক প্রগতী বকসী।
কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি সঞ্জয় দাস, জাহিদা জাইফা ও হৃদয় সরকার। যুগ্ম সাধারণ সম্পাদক কিশোর বিশ্বাস ও পার্থ ঘোষ। সাংগঠনিক সম্পাদক আ. হাই মুন্সি রাসেল ও তানভির রহমান। স্কুল বিষয়ক সম্পাদক জাকিয়া, পলি সিকদার ও এস এন রতন। অর্থ সম্পাদক অনিক কুমার এবং সহ অর্থ সম্পাদক মো. জয় মৃধা। প্রচার সম্পাদক হিমেল দেবনাথ এবং সহ প্রচার সম্পাদক নুরুল ইসলাম সাগর ও মো. আব্দুর রহমান তানভীর। দফতর সম্পাদক রিজুওয়ান ও সহ দফতর সম্পাদক মো. সজিব হাওলাদার। নারী ও শিশু বিষয়ক সম্পাদক তিতলি বিশ্বাস ঋতু ও মোছা. তৌফিকা আক্তার। ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক সতীর্থ সেন। তথ্য ও যোগাযোগ বিষয়ক সম্পাদক মো. তোফাজ্জল মিয়া। এছাড়াও কমিটির অন্যান্য কার্যনির্বাহী সদস্যরা হলেন মো. সাইফুর রহমান সাইফ, রুহুল আমিন চকদার, আল আমিন রিয়াদ, সাকিব হোসাইন, মোছা. রিমা খাতুন, মো. ফেরদৌস সালাম,খালিদ হাসান রিফাত ও সেলিম রেজা।
নতুন কমিটি নিয়ে সংগঠনটির বিশ্ববিদ্যালয় সমন্বয়ক মাহমুদুল হাসান সৌরভ বলেন, সিআরসি দীর্ঘদিন ধরে গোপালগঞ্জের ছিন্নমূল শিশুদের নিয়ে কাজ করে আসছে৷ নতুন কমিটি মানে নতুন করে সব শুরু হওয়া। আশাকরি এবারেও নতুন কমিটির সবাইকে নিয়ে আমরা বরাবরের মতো সামাজিক কার্যক্রম চালিয়ে যাব।
সদ্য দায়িত্বপ্রাপ্ত সভাপতি ফরহাদ হেসেন বলেন, মানুষ মানুষের জন্য। আমরা আমাদের সামাজিক দায়বদ্ধতা থেকে অসহায় মানুষদের নিয়ে কাজ করে থাকি। প্রতিনিয়ত এই কাজ চলমান রাখতে চাই। এ বিষয়ে সবার সহায়তা কামনা করছি।
প্রসঙ্গত, ২০১৬ সাল থেকে বশেমুরবিপ্রবিতে সিআরসির যাত্রা শুরু হয়। সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে সাপ্তাহিক ভিত্তিতে অসহায় শিশুদের বিনামূল্যে পাঠদান, শিক্ষা আনুষাঙ্গিক দ্রব্যাদি সরবরাহ, বস্ত্র বিতরণ, খাদ্য বিতরণসহ নানা কর্মসূচি পালন করে আসছে।

Facebook Comments Box

Posted ২:১৯ অপরাহ্ণ | শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com