রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ভারতে অনুষ্ঠিত ইন্দো-বাংলাদেশ স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্প অংশগ্রহণ করলেন কুবির মাহা

আল মাসুম হোসেন, কুবি প্রতিনিধি:   |   রবিবার, ০৩ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   683 বার পঠিত

ভারতে অনুষ্ঠিত ইন্দো-বাংলাদেশ স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্প অংশগ্রহণ করলেন কুবির মাহা

২য় ইন্দো-বাংলাদেশ স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্প-২০২৪ অংশগ্রহণ করতে ভারতে গিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় গার্ল-ইন রোভারমেট মাহবুবা মাহা। তিনি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের ১২তম ব্যাচের শিক্ষার্থী। ৩ মার্চ বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস্ গ্রুপের সিনিয়র রোভারমেট মো. তোফাজ্জল হোসেন।

জানা যায়, গত সোমবার (২৬ ফেব্রুয়ারি) দিবাগত রাতে বাংলাদেশের বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের মোট ৩১০ জন স্কাউটস সদস্য অংশগ্রহণ করেন এই আসরে। ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে ষ্টেশন থেকে ট্রেনযোগে ভারতের দার্জিলিংয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করে দার্জিলিংয়ের কার্সিয়ং স্কাউটস প্রশিক্ষণ কেন্দ্রের উদ্দেশ্যে। সেখানেই এই ক্যাম্পের কার্যক্রম সম্পন্ন করবেন মাহা।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় গার্ল-ইন রোভার স্কাউটস লিডার ড. জান্নাতুল ফেরদৌস জানান, আজ কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভাররা শুধু দেশেই নয় বরং আন্তর্জাতিক অঙ্গণে নিজেদের প্রতিনিধিত্ব করছে। মাহা ২য় ইন্দো-বাংলাদেশ স্কাউটস ফ্রেন্ডশিপ ক্যাম্পে ভারতের দার্জিলিং অবস্থান করেছে। যা বিশ্ববিদ্যালয়ের এই প্রথম। এমন কার্যক্রম বিশ্ববিদ্যালয়ের রোভারদের জন্য এক অনুপ্রেরণা। আমাদের কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রোভাররা পৃথিবীর সব জায়গায় আছে, সব জায়গায় থাকবে। আমরা রোভার স্কাউটস সংগঠন গুলোর জন্য যা যা করা দরকার সব সহযোগিতা করে যাচ্ছি। তাদের সাফল্যে আমরা আনন্দিত।
অনুভূতি ব্যক্ত করে রোভারমেট মাহবুবা মাহা জানান, আমিই প্রথম কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটস গ্রুপে রোভারদের মধ্যে প্রথম কোন আন্তর্জাতিক ক্যাম্পিংয়ে যুক্ত হওয়ার সুবর্ণ সুযোগ পেয়েছি। যা অত্যন্ত আনন্দের এবং গর্বের। আশা করি, এই ভ্রমণ আমার অভিজ্ঞতা ও জ্ঞানের জগৎ আরো বেশি প্রসারিত করতে সহায়তা করবে। এই বিশেষ সুযোগ করে দেয়ার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় গার্ল-ইন রোভার স্কাউটস গ্রুপ কর্তৃপক্ষসহ অন্যান্যদের কাছে চিরকৃতজ্ঞতা প্রকাশ করছি। এই সুযোগ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি রোভাররে মধ্যে আসুক এমনটাই প্রত্যাশা রইলো।

Facebook Comments Box

Posted ৩:৫২ অপরাহ্ণ | রবিবার, ০৩ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com