রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কাচারীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

সাদ্দাম উদ্দীন রাজ-রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি:   |   বুধবার, ০৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   85 বার পঠিত

কাচারীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

খেলা শেষে যখন দেখি তুমি গেছো হেরে, তখন যেনো বিজয় আমার বিনয় হয়ে ফের’ এই প্রতিপাদ্যকে ধারণ করে রায়পুরায় উপজেলা মহেশপুর ইউনিয়নের ৫৭নং কাচারীকান্দি-১সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৮৪তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরষ্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়ছে।

বুধবার (০৬ মার্চ)সকাল থেকেই ব্যাপক উৎসব উদ্দীপনা আর শিক্ষার্থীদের বর্নিল সাজের মধ্য দিয়ে দিন ব্যাপী বিদ্যালয়ের মাঠে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আগত অতিথিদের মুগ্ধ করে তোলে বিদ্যায়ের শিক্ষার্থীরা।

এর আগে সকালে পবিত্র কোরআন তেলোয়াতন ও গীতাপাঠ,জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন করে মশাল প্রজ্জলনের মধ্য দিয়ে ব্যবপক প্রস্ততি নিয়ে বনীর্ল সাজে আনন্দঘন মনোরম পরিবেশে কয়েক শতাধিক শিক্ষক শিক্ষার্থী স্হানীয় ক্রীড়া মোদী দশক প্রেমীদের উপস্থিতিতে জাতীর জননেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা, শেখ রাসেল, নমুনা সেজে,কলসি কাঁধে গ্রামের বধু,ডাক্তার, মালিনী,শিক্ষক, শিক্ষার্থী, কৃষক, সাঁপুড়ে,জেলে,ফটোগ্রাফার, বাউল, হিন্দু, ক্রিকেটার, নানি- নাতনি,আধুনিক মেয়ে ও ছেলে বিভিন্ন রমক কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশগ্রণন করে ভঙ্গিতে ধারন করে সেজে গোজে নৃত্য ও সংগীত পরিবেশন করে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানটিকে আরো প্রাণবন্ত করে তুলে সকালের মন জয় করে দৌড়,রশি গোড়ানো, বালিশ লেখা,গুপ্তধন উদ্ধোর বস্তা দৌড়,লংজাম,হাই জাম,বষা নিক্ষেপ, সহ আরো বিভিন্ন লেখা পরিচালনা করে বিদ্যায়ের ক্রীড়া শিক্ষক সালমা আক্তার এর প্রচেষ্টায় বিগত দিনের ন্যায় এবারও প্রতিষ্ঠানের বিরাট সুনাম ধরে রেখে দৃষ্ঠান্ত স্হাপন করেছেন।

বিদ্যালেয় পরিচালনা পরিষদের সভাপতি ইঞ্জিনয়ার তরিকুল ইসলাম(তৌকির)এর সভাপতিত্বে ও দৌলতকান্দি আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রিন্সিপাল শেখ বাশেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে ছিলেন,নরসিংদী জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক,উপজেলা পরিষদ চেয়ারম্যান লায়লা কানিজ লাকি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-উত্তর বাখরনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিব উল্লাহ,অত্র সহ সভাপতি ডা খালেকুজ্জামান, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক শারমিন আক্তার, কার্যকরী সদস্য হাবিবুর রহমান, কার্যকরী সদস্য বাবুর মেম্বার, অত্র বিদ্যালয় জমিদাতা শাহাবুদ্দিন শিহাব,অত্র বিদ্যালয় শিক্ষক প্রতিনিধি আতিকুল রহমান, অভিভাবক প্রতিনিধি তাসলিম বেগম, রুবি বেগম,শিখা আক্তার,সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক-শিক্ষিকা সাংবাদিকবৃন্দ, শিক্ষার্থী সহ সুধিজন উপস্থিত ছিলেন। আলোচনা শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী শেষে বিকেলে মনোগ্য সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয়।

Facebook Comments Box

Posted ৩:৫৮ অপরাহ্ণ | বুধবার, ০৬ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com