সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিএমপি, বিআরটিএ এবং সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে ‘রোড ক্র‍্যাশ ইনভেস্টিগেশন’ বিষয়ক ২ (দুই) দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

ইসমাইল ইমন চট্টগ্রাম জেলা প্রতিনিধি   |   বুধবার, ০৬ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   154 বার পঠিত

সিএমপি, বিআরটিএ এবং সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে ‘রোড ক্র‍্যাশ ইনভেস্টিগেশন’ বিষয়ক ২ (দুই) দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তাদের নিয়ে দুই দিনব্যাপী (৫ ও ৬ মার্চ, ২০২৪) ‘রোড ক্র‍্যাশ ইনভেস্টিগেশন’ বিষয়ে একটি কর্মশালা আয়োজন করেছে গ্লোবাল রোড সেফটি পার্টনারশিপ (জিআরএসপি)। নিরাপদ সড়ক নিশ্চিতে পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রামে এ কর্মশালার আয়োজন করা হয়।

৫ মার্চ মঙ্গলবার নগরীর রেডিসন ব্লু হোটেলে কর্মশালাটির উদ্বোধন করাসহ কর্মশালা সমাপনান্তে অংশগ্রহণকারীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন সিএমপি কমিশনার (অ্যাডিশনাল আইজিপি) জনাব কৃষ্ণ পদ রায়, বিপিএম (বার), পিপিএম (বার)। উদ্বোধনী অধিবেশনে পুলিশ কমিশনার বলেন, সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তবে একা পুলিশের পক্ষে তা বাস্তবায়ন করা সম্ভব নয়। এজন্য সংশ্লিষ্ট সকল অংশীজনকে একসাথে কাজ করতে হবে। এসময় পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কর্মশালাটি আয়োজন করার জন্য জিআরএসপি ও বিআইজিআর এস-কে ধন্যবাদ জ্ঞাপন করেন তিনি।

ব্লুমবার্গ ফিলানথ্রপিস ইনিশিয়েটিভ ফর গ্লোবাল রোড সেফটি (বিআইজিআরএস) প্রোগ্রামের অংশ হিসেবে, জিআরএসপি আজ এবং আগামীকাল ৬ মার্চ বুধবার সিএমপি’র ৩৮ জন করে মোট ৭৬ জন কর্মকর্তাকে রোড পুলিশিং বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে।

জিআরএসপি এর সিনিয়র রোড পুলিশিং উপদেষ্টা জনাব রাসেল নাইমান প্রশিক্ষণ কর্মশালাটি পরিচালনা করেন। কর্মশালায় বৈশ্বিকভাবে অনুশীলন করা ‘সেফ সিস্টেম অ্যাপ্রোচ’ অনুসারে সড়ক নিরাপত্তার ঝুঁকিসমূহ মোকাবেলায় পুলিশ সদস্যদের সক্ষমতা বুদ্ধিতে জোর দেওয়া হয়। এই প্রশিক্ষণের ফলে পুলিশ কর্মকর্তারা আন্তর্জাতিক ও জাতীয় রোড পুলিশিং কৌশলগুলি সম্পর্কে জানতে পারবেন এবং ট্র্যাফিক আইন আরও কার্যকরভাবে প্রয়োগ করার মাধ্যমে সড়ক সংঘর্ষজনিত মৃত্যু ও হতাহত কমাতে সক্ষম হবেন।

কর্মশালায় ট্র্যাফিক সার্জেন্ট, সাব-ইন্সপেক্টর, পুলিশ ইন্সপেক্টর, সহকারী পুলিশ কমিশনার ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনারগণ অংশগ্রহণ করেন। এছাড়াও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চারজন প্রকৌশলী এবং বিআরটিএ’র দুজন কর্মকর্তা এতে প্রশিক্ষশার্থী হিসেবে অংশ নেন।

কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্র্যাফিক) জনাব মাসুদ আহাম্মদ, বিপিএম-সেবা, পিপিএম-সেবা, মহোদয়। এছাড়াও উপস্থিত ছিলেন সিএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

Facebook Comments Box

Posted ৬:১৭ পূর্বাহ্ণ | বুধবার, ০৬ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com