রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

জনগনের সেবায় আত্মনিয়োগ করতে চায় উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী বাবর আলী

সাগর হোসাইন, বদলগাঁছী, নওগাঁ প্রতিনিধিঃ   |   শুক্রবার, ০৮ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   65 বার পঠিত

জনগনের সেবায় আত্মনিয়োগ করতে চায়  উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী বাবর আলী

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী, রাজনীতিতে পরীক্ষিত নেতা, নওগাঁ জেলার বদলগাছী উপজেলা আওয়ামী লীগের পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক মো. বাবর আলী।

গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সম্পন্ন হওয়ার পর থেকেই উপজেলা পরিষদ নির্বাচনের প্রার্থীর্তা নিয়ে দলীয় নেতাকর্মীদের মাঝে আলোচনা শুরু হয়।

এর মধ্যে বাবর আলীকে ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত। আসছে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবেন বলে তাঁর প্রার্থীতা ঘোষণা দিয়েছেন তিনি।

বাবর আলী সদ্য অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) নির্বাচনী আসনে নৌকা প্রতীকের প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী সৌরেনের পাশে এবং সাথে থেকে নির্বাচনী কার্যক্রমে প্রত্যক্ষ অংশগ্রহণ করেন। প্রথম বারের মতো সৌরেন্দ্রনাথ চক্রবর্ত্তী নৌকার মনোনয়ন পেয়েছেন এবং তিনি সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

নৌকা প্রার্থীর সাথে প্রত্যক্ষ অংশগ্রহণ করে নির্বাচন কার্যক্রম পরিচালনা করেন বাবর আলী। এছাড়াও গত তিন দশকে অনুষ্ঠিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচনে তিনি নৌকা প্রতীকের প্রার্থী বা আওয়ামী লীগ মনোনিত প্রার্থীর বিজয় নিশ্চিতকরণের লক্ষ্যে প্রত্যক্ষ কাজ করেছেন। জাতীয় ও দলীয় সকল কর্মসূচী বাস্তবায়নে তিনি প্রত্যক্ষভাবে এবং সক্রিয় অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, বাবর আলী এক সম্ভ্যান্ত পরিবারের সন্তান। তিনি বদলগাছী উপজেলাধীন সদর ইউপির ৪নং ওয়ার্ড তেজাপাড়া গ্রামের মরহুম হাবিবুর রহমানের একমাত্র ছেলে। তার দাদা ছিলেন অত্র এলাকার একজন প্রভাবশালি মন্ডল প্রধান। এছাড়াও তিনি বিভিন্ন উন্নয়ন মূলক কাজের সঙ্গে বিগত কয়েক বৎসর যাবৎ আত্মানিয়োগ করে আসতিছেন।

রাজনৈতিক জীবনের শুরুতে বাবর আলী ১৯৯৮ সালে ছাত্রলীগের কর্মী হয়ে রাজনীতিতে অংশগ্রহণ করেন।

পরবর্তীতে তিনি ছাত্রলীগ নেতা এবং প্রয়াত সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরীর এপিএস হিসেবে কর্মরত ছিলেন।
বর্তমানে তিনি উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। বাবর আলী একজন ব্যবসায়ী ও প্রথম শ্রেণির ঠিকাদার।

এছাড়াও তার নিজ গ্রামে অবস্থিত তেজাপাড়া উত্তর পাড়া জামে মসজিদের সফল সভাপতি ও বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানসমূহের তরুন উদ্দোক্তা হিসেবে কাজ করাসহ বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত থেকে সফলতার সহিত দায়িত্ব পালন করছেন।

তিনি একাধিক প্রতিষ্ঠানের মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি, দলীয় অসুস্থ্য নেতা-কর্মী, অস্বচ্ছল মুক্তিযোদ্ধাসহ সাধারণ মানুষকে নিয়মিত সহযোগিতা প্রদান করে আসছেন। তিনি তাঁর রাজনৈতিক ও সামাজিক কর্মকান্ডে আরো বেশি গতিশীলকরণে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে অংশগ্রহণ করতে ইচ্ছুক। সেজন্য তিনি উপজেলা চেয়ারম্যান হিসেবে নিজের অবস্থান দৃঢ় করেছেন।

সাক্ষাৎকারে তিনি তার অভিমত ব্যক্ত করে বলেন, গ্রাম রক্ষা নদীর বাঁধে কংক্রিটের ওয়াল নির্মাণ, উন্নত উপজেলা শহর প্রতিষ্ঠা, প্রত্যেক মানুষকে আধুনিক ও মানবিক হিসেবে গড়ে তোলা এবং ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও প্রান্তিক পর্যায়ের মানুষের আয়ের পথ সুগম করে মানুষের সম্মান বৃদ্ধির মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে একটি স্মার্ট উপজেলা বিনির্মাণে আমি নিজেকে আত্মনিয়োগ করতে চাই ইনশাআল্লাহ। পরিশেষে তিনি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষের কাছে দোয়া চেয়ে সামনে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

Facebook Comments Box

Posted ১২:৩৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৮ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com