শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

রাষ্ট্রের উন্নয়নের জন্যই নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠা প্রয়োজন: বেরোবি উপাচার্য আরবাজ (রুমান),

বেরোবি প্রতিনিধি:   |   শুক্রবার, ০৮ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   99 বার পঠিত

রাষ্ট্রের উন্নয়নের জন্যই নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠা প্রয়োজন: বেরোবি উপাচার্য  আরবাজ (রুমান),

বেগম রোকয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদ বলেন, নারীর অধিকার প্রতিষ্ঠা ও সচেতনতা সৃষ্টিতে আন্তর্জাতিক নারী দিবসের তাৎপর্য অপরিসীম। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নারীর ক্ষমতায়নে অনেক অগ্রগতি অর্জন করেছে। দেশের সামাজিক ও অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে নারীর অবদান অনস্বীকার্য। সুতরাং রাষ্ট্রের উন্নয়নের জন্যই নারীর ক্ষমতায়ন প্রতিষ্ঠা প্রয়োজন। আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে আজ শুক্রবার (০৮ মার্চ, ২০২৪) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া ভবনের ২য় তলায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য ও আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ পালন কমিটির আহবায়ক প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনার সভাপতিত্বে আলোচনা সভায় কলা অনুষদের ডিন প্রফেসর ড. শফিকুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. বিজন মোহন চাকী, রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক (চলতি দায়িত্ব) সৈয়দ আনোয়ারুল আজিম, ক্যাফেটেরিয়ার পরিচালক উমর ফারুক, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক দিপীকা বিশ্বাস প্রমুখ বক্তব্য রাখেন। ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ইফ্ফাত আরা বাঁধনের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ পালন কমিটির সদস্য এবং জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আলী।

দিবসটি উপলক্ষে সকালে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। পরে ‘নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ প্রতিপাদ্যকে সামনে রেখে ক্যাম্পাসে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। উপাচার্য প্রফেসর ড. মোঃ হাসিবুর রশীদের নেতৃত্বে শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

Facebook Comments Box

Posted ৯:০৪ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৮ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com