সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কুয়েত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী আয়োজন

নাসরিন আক্তার মৌসুমী- কুয়েত   |   শনিবার, ০৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   439 বার পঠিত

কুয়েত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের  ৫০ বছর পূর্তি উপলক্ষে দিনব্যাপী আয়োজন

“কুয়েত-বাংলাদেশ কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি “উপলক্ষে কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পর্যটন মেলা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের সমৃদ্ধ পর্যটন খাতকে বিদেশিদের কাছে তুলে ধরতে কুয়েতে বাংলাদেশ দূতাবাসের এই উদ্যোগে। ৭ই মার্চ বৃহস্পতিবার কুয়েতের আল-শহীদ পার্কে মাল্টিপারপাস হলে দিনব্যাপী বাংলাদেশি পণ্যের প্রদর্শনী হয়।

বাংলাদেশ ও কুয়েতের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি (সুবর্ণ জয়ন্তী) উদযাপনের অংশ হিসেবে ‘‘পর্যটন প্রদর্শনী’’র আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েতের পর্যটন খাতের সহকারী আন্ডার সেক্রেটারি ওসামা এইচ. আল মিখাইল।

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. আশিকুজ্জামান তাঁর বক্তব্যে বাংলাদেশের পর্যটন খাতের নৈসর্গিক সৌন্দর্যের কথা তুলে ধরেন এবং বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও আতিথেয়তা উপভোগ করতে সবাইকে তাঁদের সুবিধামতো সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

পর্যটন প্রদর্শনীতে বাংলাদেশের আকর্ষণীয় পর্যটন কেন্দ্রগুলো নিয়ে নির্মিত অডিও-ভিজ্যুয়াল এবং রঙিন পোস্টার, ব্যানার, ফটোগ্রাফ, বাংলাদেশের হস্তশিল্প ইত্যাদি প্রদর্শিত হয়। এছাড়াও বাংলাদেশের প্রসিদ্ধ পর্যটন কেন্দ্রগুলো নিয়ে প্রকাশিত পুস্তিকা, ট্রাভেল ম্যাপ, ট্রাভেল গাইড ইত্যাদি প্রদর্শনীতে আগত অতিথিদের মধ্যে বিতরণ করা হয়। পর্যটন প্রদর্শনীতে আগত দর্শনার্থীদের জন্য একটি আকর্ষণীয় র‍্যাফেল ড্রর আয়োজন করা হয়।

দিনব্যাপী পর্যটন প্রদর্শনীতে দূতাবাসের পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিদের স্বাগত জানানো হয়। অনুষ্ঠানে কুয়েতে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও কূটনৈতিক মিশনের সদস্য, কুয়েতের উচ্চপদস্থ কর্মকর্তা, বাংলাদেশ ও কুয়েতের ট্যুর অপারেটর, কুয়েত ট্রাভেলার অ্যাসোসিয়েশনের সদস্য, কুয়েত বাংলাদেশ কমিউনিটির সদস্য এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিল।

Facebook Comments Box

Posted ১১:০৫ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com