সোমবার ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

নওগাঁয় দুই দিনব্যাপী লেখক সম্মেলন শুরু হয়েছে

সাগর হোসাইন, বদলগাঁছী, নওগাঁ প্রতিনিধিঃ   |   শনিবার, ০৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   46 বার পঠিত

নওগাঁয়  দুই দিনব্যাপী লেখক সম্মেলন শুরু হয়েছে

নওগাঁয় দুই দিনব্যাপী লেখক সম্মেলন শুরু হয়েছে। শুক্রবার লেখকদের সংগঠন নওগাঁ সাহিত্য পরিষদ এর উদ্যোগে নওগাঁ জেলা প্রেসক্লাব অডিটোরিয়ামে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথি হিসেবে নওগাঁ জেলা, প্রশাসক মোঃ গোলাম মওলা সম্মেলনের উদ্বোধন করেন।

উক্ত সম্মেলনে উপস্থিত ছিলেন নওগাঁ সরকারি কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামসুল আলম এর সভাপতিত্বে এবং কবিকুঞ্জ সাধারণ সম্পাদক আরিফুল হক কুমার, নওগাঁ সাহিত্য পরিষদের উপদেষ্টা ও জেলা কালচারাল অফিসার তাইফুর রহমান, কথাসাহিত্যিক, রবিউল করিম, বরেন্দ্র ফরিদ, একুশে পরিষদের সভাপতি, এ্যাড. ডিএম বারী, কবি ও সাংবাদিক মাহফুজ ফারুক, বিথি মজিদা, সিনিয়র সাংবাদিক আনোয়ার হোসেন ও জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজাদ হোসেন মুরাদ, বগুড়া লেখক চক্রের সভাপতি ইসলাম রফিক ও লেখক এইচ আলমসহ অন্যরা বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আশরাফুল নয়ন।

উক্ত সম্মেলনে দেশের বিভিন্ন স্থান থেকে আগত দুই শতাধীক কবি ও লেখকরা যোগ দিয়েছিলেন। সকালে শহরের মুক্তির মোড়ে বিজয়স্তম্ভে পুষ্পস্তবক অর্পন করে এবং অনুষ্ঠানে শুরুতে নৃত্যানুষ্ঠান হয়।

আয়োজকরা জানান- নওগাঁ সাহিত্য পরিষদ প্রতি বছর লেখক সম্মেলন করে থাকে। এবার সেখানে বাড়তি সংযোজন হিসেবে কাহ্নপা সাহিত্য পদক যুক্ত হলো। কাহ্নপা পদক বাংলা সাহিত্য চর্চার ধারাকে আরও গতিশীল করবে। চর্যাপদের বিখ্যাত কবি কাহ্নপা’র নাম অনুসারে এর নামকরণ করা হয়েছে। চর্যাপদ ও কাহ্নপার সাথে নওগাঁর অবিচ্ছেদ্য ও ঐতিহাসিক সম্পর্ক তথা ঐতিহ্যকে তুলে ধরতে এই নামকরণ করা হয়েছে। আগামীতে প্রতি বছর কাহ্নপা সাহিত্য পদক প্রদান করা হবে।

লেখক সম্মেলনে শেষে শনিবার কবিতায় কবি আমিনুল ইসলাম ও ছোটকাগজ সম্পাদনায় কবি মিজানুর রহমান বেলাল ‘কাহ্নপা সাহিত্য পদক ২০২৪’ প্রদান করা হবে।

Facebook Comments Box

Posted ১১:০০ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com