রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সিডনিতে ওমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়ার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

বেলাল হোসাইন, অস্ট্রেলিয়া প্রতিনিধি   |   শনিবার, ০৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   420 বার পঠিত

সিডনিতে ওমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়ার উদ্যোগে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন

৭ই মার্চ বৃহস্পতিবার সন্ধ্যায় অনুষ্ঠানটি সিডনির ব্যাংকস্টাওন এলাকায় এম্ফোরিয়াম ফাংশন সেন্টারে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানটির নেতৃত্ব দেন ওমেন্স কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক এর প্রেসিডেন্ট সাজেদা আক্তার সানজিদা, পরিচালনা করেন হেমা জোয়ার্দার। মাস্টার – শায়ান ইয়াসার জামানের কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানটি আরম্ভ হয়। ক্রিস ফুচার-কোলসের নেতৃত্বে সেলফ ডিফেন্স-স্টে সেফ অস্ট্রেলিয়া শো প্রদর্শিত হয়।

অনুষ্ঠানে প্রথম প্রজন্মের ৬ জন সফল নারীকে কমিউনিটিতে তাদের অবদান ও কঠোর পরিশ্রমের জন্য সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। মাননীয় স্কট ফার্লো এমএলসি, ডেপুটি মেয়র রাচেল হারিকা, প্রাক্তন এমপি ওয়েন্ডি লিন্ডসে এবং লিবারেল উইমেনস কাউন্সিলের সভাপতি বেরেনিস ওয়াকার মূল্যবান বক্তৃতা করেন এবং মনোনীত সফল নারীদের ক্রেস্ট প্রদান করেন: ডাঃ নাহিদ সায়মা, ডাঃ রোকেয়া ফকির কেয়া, ডাঃ নাজমুন। নাহার, ডাঃ লাভলী রহমান, ডাঃ রুম্মানা আফরিন, ও তাসলিমা রহমান মুমু। এই ধরনের স্বীকৃতি সকল নারীদেরকে তাদের প্রচেষ্টা চালিয়ে যেতে অনুপ্রাণিত করবে বলে বিশেষ অতিথিরা আশাব্যক্ত করেন।

কনসোল জেনারেল মোঃ সাখাওয়াত হোসেন (গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের কনস্যুলেট জেনারেল, সিডনি), মাননীয় ড. মার্ক কোর এমপি (ওটলির সদস্য, বহুসংস্কৃতির মন্ত্রী, সিনিয়রদের জন্য মন্ত্রী), ক্যান্টারবেরি-ব্যাঙ্কটাউন কাউন্সিলের মেয়র বিলাল এল-হায়েকও উপস্থিত ছিলেন এবং তাদের মূল্যবান বক্তৃতা দেন। সম্মানিত অতিথিরা দ্বিতীয় প্রজন্মের আরও ৬ জন মনোনীত সফল নারীকে তাদের সাফল্য এবং সম্প্রদায়ে অবদানের জন্য প্রশংসার প্রতীক হিসেবে ক্রেস্ট প্রদান করেন। ক্রেস্ট প্রাপ্তরা হলেন সারা আহমেদ, এশা লামিয়া রহমান, ডাঃ ফাবিহা সিদ্দিক, তাসনিয়া আলম হান্নান, তানজিম খান এবং নাবিলা আফ্রিদা স্রোতস্বিনী। নাটালিয়া এসডেইল-ওয়াটস, মাননীয় প্রতিনিধিত্ব করছেন। ডেভিড কোলম্যান এমপি, এবং অটিজম কমিউনিটি নেটওয়ার্ক (সি এ এন) এর সিইও ভ্যানেসা গাউসি জেপিও তাদের গুরুত্বপূর্ণ বার্তাগুলি জানিয়েছেন৷ ডাঃ ফাবিহা সিদ্দিক, নাবিলা আফ্রিদা স্রোতস্বিনী, এবং মিঠু। শপনো একটি গান পরিবেশন করেন এবং সমস্ত অতিথিরা একটি বুফে ডিনার উপভোগ করেন। উইমেন কাউন্সিল অস্ট্রেলিয়া ইনক. গত কয়েক বছর ধরে নারী দিবসে এই ধরনের অনুষ্ঠানের আয়োজন করে আসছে, এবং এটি তার উদ্যোগ ও কার্যক্রমের জন্য সম্প্রদায়ের কাছ থেকে প্রশংসা পেয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কাউন্সিলর মাসুদ খলিল, ডেপুটি মেয়র-ক্যাম্পবেলটাউন সিটি কাউন্সিল।
রিজওয়ান চৌধুরী- প্রাক্তন MLC প্রার্থী NSW পার্লামেন্ট। অনুষ্ঠানে স্থানীয় ও বিভিন্ন কমিউনিটির প্রায় দুই শতাধিক ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন যাদের মধ্যে রাজনৈতিক ব্যক্তিত্ব, সরকারি কর্মকর্তা, সাংগঠনিক নেতৃবৃন্দ, ব্যবসায়ী নেতৃবৃন্দ, পেশাজীবী এবং সম্মানিত অতিথিবৃন্দ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শেষে সকল উপস্থিত অতিথি বৃন্দের জন্য নৈশভোজের আয়োজন করা হয় ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

Facebook Comments Box

Posted ৩:২৮ পূর্বাহ্ণ | শনিবার, ০৯ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com