শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ইবির ইইই বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হুমায়ুন কবির ও সাইফুদ্দিন খান

ইবি প্রতিনিধি:   |   সোমবার, ১৮ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   57 বার পঠিত

ইবির ইইই বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নেতৃত্বে হুমায়ুন কবির ও সাইফুদ্দিন খান

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে বিভাগটির ১ম ব্যাচের (১৯৯৫-৯৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থী অধ্যাপক ড. হুমায়ুন কবির সভাপতি এবং ৩য় ব্যাচের শিক্ষার্থী সাইফুদ্দিন খান চৌধুরী সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

বিভাগটির সিনিয়র অধ্যাপক ড. কে এম আব্দুস ছোবাহান, অধ্যাপক ড. মনজুরুল হক ও অধ্যাপক ড. মাহবুবর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়। এই কমিটি আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন।

২১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যরা হলেন- সহ-সভাপতি শেখ রফিকুল ইসলাম (১ম ব্যাচ), মোকাদ্দেস হানিফ টলিন (২য় ব্যাচ) ও অধ্যাপক ড. জান্নাতুল ফেরদৌস (৪র্থ ব্যাচ)। যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম শাহিনুর রহমান (৫ম ব্যাচ) ও খালিদ হোসেন জুয়েল (৬ষ্ঠ ব্যাচ), কোষাধ্যক্ষ আব্দুর রাজ্জাক (১ম ব্যাচ) এবং রিসার্চ অ্যান্ড এক্সেলেন্স ড. খালিদ হোসাইন (১০ম ব্যাচ)। এছাড়া কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন আব্দুস সালাম, রোকসানা পারভীন শিমুল, শাহ আলম, আসিফ মোহাম্মদ আশিক, শফিকুর রহমান, একেএম নাজমুল হক, আশরাফুল ইসলাম তোরিত, আবু হানিফ, সালমান আহমেদ তমশ্রী শাহা, আবু যার গিফারি ও হুমায়রা আহমেদ বৃষ্টি।

সভাপতি অধ্যাপক ড. হুমায়ুন কবির বলেন, আমাদের বিভাগের বয়স এখন ২৮ বছর। দীর্ঘদিন পরেই আমাদের অ্যালামনাই এসোসিয়েশন গঠিত হয়েছে। এর উদ্দেশ্য হচ্ছে আমাদের বিভাগ থেকে যেসকল শিক্ষার্থীরা পাশ করে বেরিয়ে গেছেন তারা প্রফেশন লাইফে যে সমস্যাগুলোর সম্মুখীন হয় সেগুলো বিভাগকে সাথে নিয়েই সমাধান করা। এবং বিভাগকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়া, যাতে বিভাগ যুগের সাথে তাল মিলিয়ে দক্ষ গ্র্যাজুয়েট তৈরি করতে পারে। এক্ষেত্রে আমরা সবাইকে সাথে নিয়ে এগিয়ে যাবো।

তিনি আরও বলেন, আমাদের ইঞ্জিনিয়ারিং ডিগ্রীর জন্য ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন এর অনুমোদন পাওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের বিভাগ ইতোমধ্যে এটা নিয়ে কিছু কাজও করেছে। শিক্ষার্থীদের কল্যাণে এবং অগ্রাধিকারের ভিত্তিতে বিভাগের সাথে সমন্বয় করে আমরা প্রথমে বিষয়টা নিয়ে কাজ করবো।

Facebook Comments Box

Posted ১১:৪১ পূর্বাহ্ণ | সোমবার, ১৮ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com