রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী পৌর রাজস্ব মেলা উদ্বোধন

সফিকুল ইসলাম বাদল, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ   |   মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   63 বার পঠিত

ব্রাহ্মণবাড়িয়ায় তিন দিনব্যাপী পৌর রাজস্ব মেলা উদ্বোধন

বকেয়া বিল ও কর আদায়ে ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা। বকেয়া রাজস্ব আদায়ে ১৯ মার্চ মঙ্গলবার সকালে শহরের বঙ্গবন্ধু স্কয়ারে শুরু হয় তিন দিনব্যাপী পৌর রাজস্ব মেলা। সকালে মেলার উদ্বোধন করেন পৌর মেয়র নায়ার কবির।

পরে তিনি মেলার সার্বিক কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কুদদূস, প্রধান নির্বাহী প্রকৌশলী মো.কাউসার আহমেদ, হিসাব রক্ষণ কর্মকর্তা মো. গোলাম কাউসার, সহকারি প্রকৌশলী সবুজ কাজী, নগর পরিকল্পনা কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস, উপ-সহকারী প্রকৌশলী সুমন দত্ত, উপ-সহকারী প্রকৌশলী সোহেল ভূইয়া, কর আদায় শাখার প্রধান মোঃ ইলিয়াস মিয়া, ট্রেড লাইসেন্স শাখার প্রধান আল মাসাদ প্রমূখ।এদিকে সকাল থেকেই শহরের বিপুল সংখ্যক পৌরবাসী তাদের বকেয়া বিল ও কর পরিশোধ করতে উৎসব মূখরভাবে মেলায় অংশ নিচ্ছে। প্রত্যেকেই মেলাতে এসে একসাথে একই ছাতার নিচে তাদের সার্বিক কার্যক্রম শেষ করছেন। সে সাথে মেলায় থাকা ব্যাংকের বিভিন্ন স্টলে তাদের বকেয়া পরিশোধ করছেন। বকেয়া প্রদানকারী গ্রাহকরা জানান, এমনিতে বিল পরিশোধের জন্য এক পৌরসভায় আবার ব্যাংকে দৌড়ঝাপ করতে হয়।

এতে অনেক সময় ঝামেলা এড়াতে বিল বকেয়া পরে থাকে। তবে এই মেলার মাধ্যমে আমরা একসাথে সবধরণের সেবা পাচ্ছি। দ্রুত  সময়ের মধ্যে আমরা আমাদের বকেয়া বিল ও কর পরিশোধ করে খুব আনন্দিত। এ ধরণের মেলা যেন সব সময় আয়োজন করা হয় সেটাই প্রত্যাশা করি। ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল কুদদূস জানান, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট পৌরসভার বিকল্প নেই। সে লক্ষ্য নিয়ে এবং পৌরসভার নিজস্ব আয় বাড়াতে এই মেলার আয়োজন করা হয়েছে।

এর মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের ১২ কোটি ৮৭ টাকার বকেয়া রাজস্ব আদায়ের লক্ষ্য ধরা হয়েছে। পৌর নাগরিকদের কর আদায়ের সুবিধার্থে বিশেষ ছাড়ের পাশাপাশি পুরস্কার সহ সম্মাননার ব্যবস্থা করা হয়েছে। মেলায় সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহন রয়েছে।  উল্লেখ্য, আগামী ২১ মার্চ পর্যন্ত সকাল ১১ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চলবে মেলার সার্বিক কার্যক্রম।

Facebook Comments Box

Posted ১:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com