শনিবার ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন চন্দনাইশে উচ্ছেদকৃত সরকারি খাস জমিতে পুনরায় ঘর নির্মানের অভিযোগ

ইসমাইল ইমন চট্টগ্রাম জেলা প্রতিনিধি   |   বুধবার, ২০ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   112 বার পঠিত

আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন চন্দনাইশে উচ্ছেদকৃত সরকারি খাস জমিতে পুনরায় ঘর নির্মানের অভিযোগ

চট্টগ্রামের চন্দনাইশে উচ্ছেদকৃত সরকারি খাস জমিতে পুনরায় ঘর নির্মানের অভিযোগ উঠেছে। বুধবার সকাল হতে উপজেলার বৈলতলি ইউনিয়নের ৮নং ওয়ার্ড জাফরাবাদের নছরত আলীর বাপের পাড়ায় এ ঘটনা ঘটছে।


জানা যায়, বৈলতলি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নছরত আলীর বাপের পাড়ায় ৩১শতাংশ সরকারি খাস জায়গা স্বাধীনতা উত্তরকাল হতে জয়নাল, আকতার, কামাল ও মনির আহমদ পরিবার পরিজন নিয়ে ভোগ দখলে বসবাস করে আসছিলেন। পরবর্তীতে উপজেলা ভূমি কর্মকর্তা খাস জমির খবর জানতে পেরে জমির কাগজ পত্র পরীক্ষা নীরিক্ষা করে সত্যতা নিশ্চিত হয়ে চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে উচ্ছেদ মামলা নং ১৭৮/ ২০২৩ দায়ের করেন। এই মামলার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয় ১২ফেব্রুয়ারি ২০২৪তারিখে জেলা প্রশাসক স্বাক্ষরিত অফিস আদেশে চন্দনাইশ উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রট ডিপ্লোমেসি চাকমাকে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উচ্ছেদ অভিযান পরিচালনার নির্দেশ প্রদান করেন। নির্দেশ পেয়ে ৬ মার্চ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) অভিযান পরিচালনা করে সরকারি জায়গার উপরে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ করে ৩১শতাংশ জায়গা উপজেলা ভূমি অফিসের দখলে নিয়ে বিজ্ঞপ্তি বোর্ড গাছে লাগিয়ে দেন। বর্তমান উচ্ছেদ হওয়া পরিবার আইনকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে পুনরায় উচ্ছেদ হওয়া সরকারি খাস জায়গায় বসত বাড়ি নির্মান শুরু করেছেন। প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসীর পক্ষে জৈনক জাফর আলী উচ্ছেদকৃত বসত বাড়ির মালিকদের বেপরোয়া ক্ষমতা প্রদর্শন ও পুনরায় ঘর নির্মান এর প্রতিবাদে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবং জেলা প্রশাসক বরাবর ১৯মার্চ অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা বেগমের সাথে যোগাযোগ করা হলে তিনি সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি)কে নির্মান কাজ বন্ধ করার নির্দেশ প্রদান করেন ও এ রির্পোট লেখা পর্যন্ত নির্মান কাজ বন্ধ হয়েছে বলে জানান।

Facebook Comments Box

Posted ৯:২৭ পূর্বাহ্ণ | বুধবার, ২০ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com