রবিবার ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

কাজের গাফিলতি হলে জনগণের বলার অধিকার আছে: ওয়াসিকা আয়শা খান

ইসমাইল ইমন চট্টগ্রাম জেলা প্রতিনিধি:   |   শনিবার, ২৩ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   41 বার পঠিত

কাজের গাফিলতি হলে জনগণের বলার অধিকার আছে: ওয়াসিকা আয়শা খান

বাংলাদেশ সরকারের অর্থ প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াসিকা আয়শা খান এমপি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশের প্রতিটা এলাকায় উন্নয়ন করছেন। তিনি বারংবার বলেন উন্নয়নের জন্য যে অর্থ ব্যয় করা হয় সেখানে অংশীদার জনগণ । আর সেই প্রকল্প গুলো ঠিকমত বাস্তবায়ন হচ্ছে কিনা দেখার কতর্ব্য জনপ্রতিনিধি ও জনগণের। কাজে যদি কোন প্রকার গাফিলতি হলে সেটা জনগণের বলার অধিকার আছে।

তিনি আরো বলেন, আনোয়ারা চট্টগ্রাম শহরের খুব কাছের একটি জনপথ। আনোয়ারা উপজেলা একটি সাগর পর্যটন শিল্পময় এলাকা। তবে দুঃখের বিষয় যেভাবে এই উপজেলাটি উন্নয়ন হওয়ার কথা ছিল সেই পরিকল্পনা অনুযায়ী উন্নয়ন হয় নাই। প্রধানন্ত্রী রাজনীতির কথা উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী উন্নয়নের রাজনীতি করে। প্রধানমন্ত্রী বলেন মানুষের সেবা করে মানুষের আপন হওয়া যায়। উন্নয়ন করে মানুষের কাছে যাওয়া যায়। আমরা প্রধানমন্ত্রীর রাজনীতিতে বিশ্বাস করি। আমরা মানুষের জন্য কাজ করি উন্নয়নের রাজনীতি করি। আজীবন মানুষের সেবা করে যেতে চাই।

শনিবার (২৩ মার্চ) পারকি সমুদ্র সৈকত ও উপকূলীয় বেড়িবাঁধ পরিদর্শন শেষে স্থানীয় আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বেড়িবাঁধের কাজের অনিয়ম নিয়ে তিনি বলেন, বেড়িবাঁধের অনিয়ম নিয়ে এখানকার মানুষ অনেক অভিযোগ করে। আমরা দীর্ঘদিন ধরে শুনে আসছি। আমি আজ বেড়িবাঁধ পরিদর্শনে গিয়েছি আমি। মানুষের দুর্ভোগের কথা শুনেছি তাদের অভিযোগ শুনেছি। প্রধানমন্ত্রী মানুষের জন্য কাজ করছেন।

এখানে জবাবদিহিতা করতে হবে সংশ্লিষ্টদের। কোন অনিয়ম দেখলে আপনারা প্রতিবাদ করবেন আমাদের জানাবেন। আমি আসার সময় নির্মাণাধীন পর্যটন কমপ্লেক্স পরিদর্শনে গিয়েছি। এটি নিয়েও মানুষের অভিযোগের শেষ নাই। আপনারা কোন অনিয়ম দেখলে কথা বলবেন আমরা ওদের জবাবদিহির আওতায় আনব। আমি আপনাদের কথা দিচ্ছি আমি আগামী তিন মাস পর আবারও এসব প্রকল্প পরিদর্শনে আসব।

স্থানীয় ইউপি সদস্য তৌহিদুল ইসলাম সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও স্বাধীনতা চিকিৎসা পরিষদ ( স্বাচিপ) বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ডা: নাছির উদ্দীন মাহমুদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী মোজাম্মেল হক।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা কৃষক লীগের সভাপতি আতিকুর রহমান চৌধুরী, কর্ণফুলী উপজেলার জুলধা ইউনিয়নের চেয়ারম্যান হাজী নুরুর হক, বীর মুক্তিযোদ্ধা আবুল মনসুর, সাবেক সাংগঠনিক সম্পাদক আবুল বসর, সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা স্বপন ধর, হাইলধর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নাজিম উদ্দীন, আওয়ামিলীগ নেতা আহকাম ইবনে জামিল মিশন, প্রনব দাশ গুপ্ত, ওয়াহিদুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে তিনি আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র পিতা আখতারুজ্জামান চৌধুরী বাবু ও আওয়ামী লীগ নেতা বিকম ইদ্রিসের কবর জেয়ারত করেন। জেয়ারত শেষে প্রায় ১ কিলোমিটার পায়ে হেঁটে আনোয়ারার হাইলধর ইউনিয়নের নাথ পাড়া এলাকায় আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে দেখতে যান এবং ত্রাণ বিতরণ করেন। এরপর তিনি বঙ্গোপসাগরের উপকূলীয় এলাকা গহিরা বেড়িবাঁধ ও পারকি সৈকতকে ঘিরে নির্মাণাধীন আধুনিক পর্যটন কমপ্লেক্স এর কাজ পরিদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবুল বাশার মুহাম্মদ ফখরুজ্জামান, আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও ইশতিয়াক ইমন, চট্টগ্রাম পাউবোর নির্বাহী প্রকোশলী শওকত ইবনে শহীদ, উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) আব্দুল্লাহ আল মুমিনসহ পাউবোর উর্ধ্বতন কর্মকতারা।

Facebook Comments Box

Posted ৫:৫৭ অপরাহ্ণ | শনিবার, ২৩ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com