শুক্রবার ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে দুর্ভিক্ষ আসে

ইসমাইল ইমন, চট্টগ্রাম জেলা প্রতিনিধি:   |   রবিবার, ২৪ মার্চ ২০২৪   |   প্রিন্ট   |   51 বার পঠিত

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে দুর্ভিক্ষ আসে

চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, একটি দেশের ভাবমূর্তি ও পরিচয় ফুটে উঠে তার কৃষ্টি ও সংস্কৃতির ওপর। আমাদের সংস্কৃতি আজ হারিয়ে যাচ্ছে। জাসাসকে সেদিকে দৃষ্টি দিতে হবে।

দেশ ও জাতির প্রয়োজনে আমাদের সংস্কৃতিকে বিদেশে ছড়িয়ে দিতে হবে। নতুন প্রজন্মের কাছে দেশীয় সংস্কৃতি তুলে ধরতে হবে, যাতে তারা বিদেশী সংস্কৃতির আগ্রাসনের শিকার না হয়। এজন্য জাসাসকে শক্তিশালী সংগঠনে পরিণত করতে হবে। জাসাসের নেতৃত্বকে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে প্রতিভাবান ক্ষুদে শিল্পীদেরও খুঁজে বের করার উদ্যোগ নিতে হবে।

তিনি রবিবার (২৪ মার্চ) বিকালে নগরীর জিইসি মোড়স্থ কাজী রেষ্টুরেন্টে চট্টগ্রাম মহানগর জাসাসের উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে এবং স্বাধীনতা দিবসের আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় জাসাসের সদস্য সচিব জাকির হোসেন রোকন। বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক মো. মিয়া ভোলা, ইয়াছিন চৌধুরী লিটন, মো. কামরুল ইসলাম, কেন্দ্রীয় জাসাসের সদস্য এবিএম সোহেল রশিদ, আমিনুল ইসলাম আমিন।

ডা. শাহাদাত হোসেন বলেন, দ্রব্যমূল্যের চরম উর্দ্ধগতিতে আজকে মানুষের পেটে খাবার নেই, চারদিকে হাহাকার চলছে। কিন্তু সরকার উন্নয়নের বুলি আউড়িয়ে বেড়াচ্ছে। আসলে আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশে দুর্ভিক্ষ আসে। পথেঘাটে মানুষ না খেয়ে থাকে।

জাসাসের নেতাকর্মীদের হতাশ না হওয়ার পরামর্শ দিয়ে তিনি বলেন, দেশ একটি কঠিন সময় পার করছে। দেশের ওপর চেপে বসা জগদ্দল পাথর সরাতে আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে লড়াই করি, সেখানে জনগণেরই বিজয় হবে।

বিশেষ অতিথির বক্তব্যে আবুল হাশেম বক্কর বলেন, বর্তমান সরকার মিথ্যা কথা বলে জনগণের অধিকার কেড়ে নিচ্ছে। তথাকথিত উন্নয়নের নামে কোটি কোটি টাকা বিদেশে পাচার করছে। দেশ বিদেশের গণমাধ্যম থেকে এই খবর আসছে। যারা গণতন্ত্রে বিশ্বাসী নয়, তাদের জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই।

প্রধান বক্তার বক্তব্যে জাকির হোসেন রোকন বলেন, আওয়ামী লীগ মুখে গণতন্ত্রের ফেনা তুললেও তারা কখনো ভিন্নমত সহ্য করতে পারে না। তারা শিল্পী, সাহিত্যিক, কবি, সাংবাদিকদের উপরও নির্যাতন চালাচ্ছে। আওয়ামী লীগ দেশে একদলীয় শাসন কায়েম করেছে। এই সরকারের বিরুদ্ধে এক দফার আন্দোলন চলছে, চলবে। আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় নিতে হবে।

চট্টগ্রাম মহানগর জাসাসের আহবায়ক এম এ মুছা বাবলুর সভাপতিত্বে ও সদস্য সচিব মামুনুর রশীদ শিপনের পরিচালনায় বক্তব্য রাখেন মহানগর বিএনপির সাবেক সাংস্কৃতিক সম্পাদক আলী আজম চৌধুরী, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, দক্ষিণ জেলা জাসাসের আহবায়ক জসিম উদ্দিন চৌধুরী, সদস্য সচিব নাছির উদ্দীন, উত্তর জেলা জাসাসের সভাপতি কাজী সাঈফুল ইসলাম টুটুল, সাধারণ সম্পাদক আশরাফ উল্লাহ, কেন্দ্রীয় জাসাস নেত্রী নাজমা সাঈদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, আবদুল আহাদ রিপন, মহানগর জাসাসের যুগ্ম আহবায়ক দোস্ত মোহাম্মদ, শেখ জামিল হোসেন, নজরুল ইসলাম তুহিন, ফজলুল হক মাসুদ, মহিন উদ্দিন, জাসাস নেতা আবদুল হান্নান শিবলী, জহির হোসেন, রিপন ভান্ডারী, জাহিদ সুমন, আমিনুল ইসলাম রিপন, সালাউদ্দীন প্রমূখ।

Facebook Comments Box

Posted ৩:৫৪ অপরাহ্ণ | রবিবার, ২৪ মার্চ ২০২৪

bangladoinik.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

https://prothomalo.com
https://prothomalo.com

এ বিভাগের আরও খবর

https://prothomalo.com
https://prothomalo.com
চেয়ারম্যান
মোঃ সাইফুল ইসলাম
সম্পাদক
এইচ এম হাবীব উল্লাহ
সম্পাদক ও প্রকাশক
ফখরুল ইসলাম
সহসম্পাদক
মো: মাজহারুল ইসলাম
Address

32/ North Mugda, Dhaka -1214, Bangladesh

01941702035, 01917142520

bangladoinik@gmail.com

জে এস ফুজিয়ামা ইন্টারন্যাশনালের একটি প্রতিষ্ঠান। ভ্রাতৃপ্রতিম নিউজ - newss24.com